চকরিয়ায় বীর মুক্তিযোদ্ধা ইব্রাহীম খলিলের ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

 

এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া

কক্সবাজারের চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের সিকদার পাড়া এলাকার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা ইব্রাহীম খলিল (৭৩) আর নেই।

শনিবার (৬ জুন) সকাল সোয়া ৮টার দিকে তিনি বরইতলীস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি………রাজিউন)।

মৃত্যুকালে তিনি স্ত্রী ও তিন পুত্রসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান। প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ইব্রাহীম খলিল দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, হার্ট এবং লিভার জন্ডিসজনিত রোগে ভুগছিলেন।

শনিবার দুপুর দুইটায় বরইতলী দাঙ্গারদীঘি কেন্দ্রীয় জামে মসজিদ মাঠ ময়দানে বীর মুক্তিযোদ্ধা ইব্রাহীম খলিলকে রাষ্ট্রীয় মর্যাদায় সালাম প্রদর্শণ করেন চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুবুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ। পরে জানাযা শেষে তাকে স্থাণীয় সামাজিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়। করোনা সংক্রমণ রোধে সরকারী নির্দেশনা অনুযায়ী সম্পূর্ণ সামাজিক দুরত্ব বজায় রেখেই বীর মুক্তিযোদ্ধা ইব্রাহীম খলিলের নামাজে জানাযা ও দাফন সম্পন্ন করা হয়।

জানাযার পূর্বে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ইব্রাহীম খলিলের সংক্ষিপ্ত সৃতিচারণ করে বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুবুর রহমান, ও চকরিয়া আইনজীবি সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট লুৎফুল কবির।

জানাযায় বীর মুক্তিযোদ্ধা, সাবেক এমপি ও সাবেক কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যান এএইচ সালাহ উদ্দিন মাহমুদ, উপজেলা সহকারী মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ উল্লাহ, হারবাং ফঁাড়ি পুলিশের ইনচার্জ ইন্সপেক্টর মো. আমিনুল ইসলাম, চকরিয়া উপজেলা বিএনপির সভাপতি আনসারুল ইসলাম প্রকাশ বাবুল মিয়া, বরইতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল আহমদ সিকদার, বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম ও রেজাউল করিম চৌধূরী ও বরইতলী উচ্চ বিদ্যালয়ের সভাপতি জয়নাল আবেদীন বাবুলসহ এলাকার সর্বস্থরের লোকজন উপস্থিত ছিলেন।